Best Friendship Quotes in Bengali | বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস বাংলা

প্রিয় বন্ধুরা তোমরা সবাই কেমন আছো, আজকে তোমাদের সঙ্গে Friendship Quotes in Bengali অর্থাৎ বেস্ট ফ্রেন্ড ক্যাপশন বাংলা গুলো শেয়ার করছি সেগুলো খুবই স্পেশাল এই Friendship SMS গুলোর মাধ্যমে তুমি খুব সহজেই তোমার মনের কথা নিজের পছন্দের বন্ধুর কাছে খুব সহজেই বলতে পারবে।

যে সকল বন্ধুরা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন বাংলা পড়তে পছন্দ করেন। শুধু মাত্র তাদের কথা মাথায় রেখে আজকে নিয়ে এসেছি  বেস্ট ফ্রেন্ড স্ট্যাটাস এর এক অফুরন্ত সম্ভার। আশাকরি তোমাদের সবার খুব পছন্দ হবে। আর হ্যা ভালো লাগলে Quotes গুলো  অবশ্যই শেয়ার করো। আরোও Bengali Short Story এবং Voyanok Bhuter Golpo পড়ার জন্য আমাদের ব্লগটিকে Bookmark করে রাখতে পারেন।

Friendship quotes in bengali

Best Bengali Quotes On Friendship


বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর.. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

হয়তো সময় যাবে থেমে, হয়তো সুর্য যাবে ডুবে, হয়তো কেউ রবে না পাশে, ভয় পেয় না তুমি হবেনা একা, হাত বাড়ালেই পাবে তুমি তোমার বন্ধুর দেখা।


 


বন্ধুত্ব হচ্ছে চুইংগামের মতো হৃদয়ের কাছাকাছি, যা একবার মনে স্থান করে নিলেই হলো, ছাড়তে চাইলেও তা সম্ভব হয় না।

বন্ধুত্ব তিন ধরনের (১) খাবারের মত, যাদের ছাড়া চলে না। (২) ঔষধের মত, যাদের মাঝে মাঝে দরকার হয়।(৩) অসুখের মত, যাদের কেউ চায় না।

যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।

নদীর পারে আমি একা.., নদী চলে আঁকা বাঁকা... আমি বন্ধু বড়ো একা..., এখন ভাবছি তোমার কথা... তোমার সাথে আমার কিগো.., কখনো হবেনা দেখা ?

ব্ন্ধু মানে জোসনা ভেজা গল্প বলা রাত.. বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত.. বন্ধু মানে মনের যত গোপন কথা বলা.. বন্ধু মানে তোমার সাথে সারা জীবন চলা...

বন্ধু... কথাটি খুব ছোট্ট হলেও গভীরতা আকাশ সমান বিশাল । জীবনের প্রতিটি পদক্ষেপে আমরা একা নই । চলার পথের বন্ধুর রাস্তা গুলো বন্ধু বিনে চলা প্রায় অসম্ভব। তাই শুধু বন্ধু হলেই পুরন হলেই হবেনা বন্ধুত্বের পুর্ন দাবী, হতে হবে বন্ধুর মতো বন্ধু। কথায় আছে Friends Never Die. বন্ধু কখনো মরেনা।

যে বন্ধু সুদিনে ভাগ বসায়,, আর দুর্দিনে ত্যাগ করে চলে যায়,, সেই তোমার সবচেয়ে বড় শত্রু..!

বন্ধু তুমি একা হলে আমায় দিও ডাক, গল্প করবো তোমার সাথে আমি সারা রাত, তুমি যদি কষ্ট পাও,আমায় দিও ভাগ, তোমার কষ্ট শেয়ার করব, হাতে রেখে হাত....

তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।

অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাঁটা আলোতে একা হাঁটার চেয়েও ভালো।


 


ভালবাসা তৈরী হয় ভাললাগা থেকে, স্বপ্ন তৈরী হয়, কল্পনা থেকে অনুভব তৈরী হয় অনুভূতি থেকে, 
আর বন্ধুত্ব তৈরী হয় মনের গভীর থেকে।

আরও পড়ুনঃ

বুকের ভিতর মন আছে মনের ভিতর তুমি বন্ধু হয়ে তোমার হৃদয়ে থাকতে চাই আমি...

একজন বিশ্বাসী বন্ধু দশ হাজার আত্মীয়ের সমান!

আকাশ দেখেছি,, নদী দেখেছি,, দেখেছি অনেক তারা.. দেখেনি আজ ও ফেসবুকে আমার আসল বন্ধু কারা...!!

দিন যদি হারিয়ে যায়, দিগন্তের কাছে। ফুল যদি ঝরে যায়, বেলার শেষে। রাত যদি হারিয়ে যায়, তারার দেশে, জেনে রেখো, আমি বন্ধু থেকে যাবো তোমার পাশে।

সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ, সত্যিকারের বন্ধু সুখে -দুখে ছায়ার মতোই পাশে থাকে।

বন্ধু বলে ডাকো যারে, সে কি তোমায় ভুলতে পারে, যেমন ছিলাম তোমার পাশে, আজও আছি ভালোবেসে ।

নয়ন জলে ভাসিয়ে দুচোখ কাঁদছো কেনো তুমি- এই দেখো তোমার পাশে দাড়িয়ে আছি আমি- তোমার চোখের এক ফোটা জল পড়বে নাকো নিচে- যতো দিন আমি বন্ধু আছি তোমার পাশে ||

কাউকে তোমার সামনে অন্যের দোষ-ত্রুটি বর্ণনা করতে দেখলে তৎক্ষণাৎ তাকে বন্ধুর তালিকা থেকে দূরে সরিয়ে দিও।

হারিয়ে যাব একদিন আকাশের এককোণে, পাবেনা আমায় সেদিন খুঁজবে সব খানে, হাসবো সেদিন ভাসবো তোমার চোখের জ্বলে, সেদিন বুঝবে বন্ধু কাকে বলে ?

কখনো কোন বন্ধুকে আঘাত করো না, এমনকি ঠাট্টা করেও না।

গোপনীয়তা রক্ষা না করে চললে কোনবন্ধুত্ব টিকে না।


 


নিয়তি তোমার আত্মীয় বেছে দেয়, আর তুমি বেছে নাও তোমার বন্ধু।

উত্তম বন্ধুর পরিচয়ঃ
 ১. যখন সাক্ষাৎ হয় তখন সে আল্লাহর কথা স্মরণ করিয়ে দেয়। ২. তার পাশে বসলে ঈমান বৃদ্ধি পায়। ৩. তার সাথে কথা বললে নিজের জ্ঞান বৃদ্ধি পায়। ৪. তার কাজ- কর্ম দেখলে আখিরাতের কথা স্মরণ হয়।

ভালো বন্ধু হলো সেই, যে আপনাকে আপনার মায়ের মতোই যত্নে আগলে রাখবে, পিতার মতো শাসন করবে, বোনের মতো খুনসুটি, ভাইয়ের মতো জ্বালাবে আর ভালবাসবে আপনার প্রেমের মানুষের থেকেও বেশী।

বন্ধু তুই কোথায় গেলি আমাকে না বলে আমি আজ চেয়ে আছি তোর পথের পানে জানি তুই আসবি ফিরে একদিন হঠাৎ করে সে দিন ও দেখবি বন্ধু আমি যাই নিই তোকে ভুলে

সত্যিকারের বন্ধু জীবন থেকে হারিয়ে যেতে পারে, কিন্তু মন থেকে নয়। সত্যিকারের ভালোবাসার মানুষ জীবন থেকে চলে যেতে পারে কিন্তু হৃদয় থেকে নয়।

আমি সেই বৃষ্টি চাইনা, যে বৃষ্টিতে বন্যা হয়, আমি সেই আকাশ চাইনা, যে আকাশ মেঘলা হয়, আমি এমন বন্ধু চাইনা যে নতুন কাউকে পেয়ে আমাকে ভুলে যাবে

আমি মুছে দিবো তোর চোখের জল, বন্ধু ভেভে সব কিছু আমায় খুলে বল। সুখ দুঃখের সাথী হয়ে রব তোর সাথে, এইটুকু বিশ্বাস থাকলে হাত রাখ হাতে।

মানুষের জীবনে এমন কিছু সময় আসে যখন নিজেকে অসহায় মনে হয়,, তখন নিঃস্বাথ্র্ ভাবে যে পাশে দাড়ায় সে হল সত্যিকারের _বন্ধু!

বন্ধু তোকে কাছে না পাওয়ার যন্ত্রনা যে কি, তোর হলে তুই বুজতিস, তোকে দোষ দিবনা, দোষ আমারি, আমি তোকে আমার ভালোবাসা দিয়ে আগলে রাখতে পারিনি , তাই ছুটে চলিস বহুদূরে....

আমি মেঘের মতো চেয়ে থাকি, চাঁদের মতো হাসি, তারার মতো জ্বলে থাকি, বৃস্টির মতো কাঁদি, দূর থেকে বন্ধু আমি শুধু তোমার কথা ভাবি।

Friendship Quotes in Bengali গুলো পরে কেমন লাগলো মন্তব্য করে জানাবেন যদি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না।

Post a Comment

Appreciate Your Valuable Feedback. I Hope You Like Post And Subcribe Our Blog. Please DO NOT SPAM - Spam Comments Will Be Deleted Immediately.

Previous Post Next Post