৬০ টি সেরা শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩, উদ্ধৃতি ও ছবি

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

রাখি পূর্নিমার এই বিশেষ দিনে সকলেই শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা, উদ্ধৃতি, স্ট্যাটাস ও ছবি খুজে থাকে ইন্টারনেটে। তাই এই পোস্টে আমি আপনাদের সঙ্গে রাখি বন্ধনের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস ও ছবি শেয়ার করছি আশাকরি আপনাদের ভালো লাগবে।

প্রতি বছর শ্রাবণ মাসের পূর্ণিমা তিথিতে রাখি বন্ধন উৎসব পালিত হয়। এই দিনে বোনেরা তাদের ভাইয়ের ডান হাতের কব্জিতে রাখি বাঁধেন। তাদের মিষ্টি খাওয়ান। অন্যদিকে, ভাইরা তাদের বোনদের রক্ষা করবে বলে প্রতিশ্রুতি দেয়। এই উৎসবকে ভাই-বোনের অটুট ভালোবাসা ও উৎসর্গের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়।

শোনাযায় কোন এক যুদ্ধে কৃষ্ণের কব্জীতে আঘাত লেগে রক্তপাত শুরু হলে দ্রৌপদী নিজের শাড়ির আঁচল ছিড়ে ক্ষতস্থান বেঁধে দেন। এই ঘটনায় কৃষ্ণ অভিভূত হন। দ্রৌপদীকে বোন বলে ঘোষণা দেন এবং এর প্রতিদান দেবেন বলে প্রতিশ্রুতি বদ্ধ হন। ঘটনাচক্রে আমরা দেখতে পাই, পাশাখেলায় কৌরবরা যখন দ্রৌপদীর বস্ত্রহরণে রত তখন কৃষ্ণ দ্রৌপদীর সম্ভ্রম রক্ষা করেছিলেন।

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩

বছর ঘুরে এলো সুখের দিন, তোর বাঁধা এই ছোট্ট সুতো করলো আমার জীবন রঙিন।
রাখীবন্ধন উৎসবের শুভেচ্ছা ও ভালোবাসা।
বছর ঘুরে আবার এলো সুখের দিন,তোর বাঁধা এই ছোট্ট সুতো করলো আমার জীবন রঙিন।
রাখীবন্ধন উৎসবের শুভেচ্ছা ও ভালোবাসা।
এলো ফিরে ভাই বোনের মহান উৎসবের তিথি তোর হাতে পরাবো চির বন্ধনের রাখী।”
শুভ রাখী বন্ধন
রাখীর বন্ধন হলো , মিলনের অকৃত্রিম সেতু, রাখীর বন্ধন হলো,ভাই বোনের সবসময় পাশে থাকবে ,কোনো কারন হেতু।”  
শুভ রাখী বন্ধন
ভাই বোনের সম্পর্ক চাঁদের আলোর মতো মধুর, যতই হোক ঝগড়া লড়াই সম্পর্ক থাকে অটুট।”শুভ রাখী বন্ধন
Happy Raksha Bandhan Wishes in Bengali

একসাথে বড় হওয়া, একসাথে কত কিছু ভাগ করে নেওয়া, সুখদুঃখে একে অপরের পাশে থাকা। এসব তো সারাজীবন মনে থেকে যায়, ভোলা যায় না। হ্যাপি রাখী।
আজকের এই দিনটা খুবই স্পেশ্যাল। আজ রাখীবন্ধন! যদিও আমরা আজ কাছাকাছি নেই, কিন্তু আমরা একে অপরের মনেই থাকি। তুমি আছো বলে মনে হয় আমি কখনোই একা নই, আমার পাশে তুমি আছো। হ্যাপি রাখী।
ছোটবেলা থেকে প্রতিবার আমরা এই দিনটা একসঙ্গে কাটিয়েছি। এই বছর তুমি দূরে আছো, তাতে কি হয়েছে? আজও আমি তোমায় একই রকম ভালবাসি। রাখীর শুভকামনা!
তুমি আমার কাছে কতটা মূল্যবান, সেটা বলে বোঝাতে পারব না। এই রাখীর দিনে এই শুভেচ্ছা জানিয়ে তোমার প্রতি আমার ভালোবাসা জানাতে চাই। হ্যাপি রাখী!
আজকে রাখীর এই শুভ দিনে, ভগবানের কাছে প্রার্থনা করি, তুমি সারাজীবন খুব খুশী থাকো, তোমার জীবনে কোন বাধা-বিপত্তি যেন না আসে। আর তুমি সারাজীবন আমায় যেন এইভাবেই ভালবেসে যাও। শুভ রাখীবন্ধন!
Happy Raksha Bandhan Wishes in Bengali

তুমি আমার হাতের উপর হাত রাখলেই ভরসা পাই। মনে হয় আর কেউ না থাকুক, তুনি তো আছো আমার পাশে।রাখি বন্ধনের শুভেচ্ছা! খুব ভালো থাকো!
আমাদের ভাইবোনের এই মধুর সম্পর্ককে কোনো কিছুই নষ্ট করতে পারবে না। এই বন্ধন এক্কেবারে অটুট। জীবনে যা বাধা-বিপত্তি আসবে, দু’জনে মিলে একসঙ্গে তার মোকাবিলা করব। সব বাধা কেটে যাবে।
এমন কিছু সম্পর্ক আছে যা সময়ের সাথে মলিন হয় না। এমনই এক সম্পর্ক হল ভাই-বোনের সম্পর্ক। যুগ যুগ ধরে ভাইবোনের এই পবিত্র সম্পর্কের সাক্ষী রাখী। আজ এই শুভ দিনে তোমার মঙ্গল কামনা করি। শুভ রাখীবন্ধন।
সবার জীবনেই একজন ভাল বন্ধুর প্রয়োজন হয়। এমন একজন বন্ধু যার সঙ্গে সব কিছু শেয়ার করে নেওয়া যায়। ভাইবোনরা হল সেই মানুষ। আমার জীবনে তুমি হলে সেই বন্ধু। হ্যাপি রাখি!

বোনের জন্য শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩

অনেকদিন ধরে ভাবতাম কবে তোর বিয়ে হবে আর আমি তোর ঘরটা দখল করব! এখনো ঘরটা সেইরকমই আছে, যেমনটা তুই রেখে গেছিস। তোর কথা খুব মনে পড়ে। হ্যাপি রাখী বোন!
Happy Raksha Bandhan Wishes in Bengali

তুই এখনো সেই ছোটবেলার মতোই ঝগড়া করিস! আগের মতোই অন্যায়-আবদার করিস। কিন্তু তাও তোকে আমি খুব ভালোবাসি। রাখীর শুভেচ্ছা নিস।
মা তো তোকে আমার পিছনে গোয়েন্দা হিসাবে রেখেছে, সেটা আমি জানি! তাও তুই আমারকাছে খুব প্রিয়। হ্যাপি রাখী আমার ছোট্ট শয়তান।
সারাদিন আমার কানের কাছে বকবক করে খুব জ্বালাতন করিস। সারাক্ষণ আমার কাজ নষ্ট করিস। মা-বাবাকে আমার গোপন কথা বলে দিস। তবে এতো খারাপের মধ্যে তোর একটা ভালো জিনিস হল তুই আমায় খুব ভালবাসিস, সেটা আমি জানি। হ্যাপি রাখীবন্ধন।
একদিন জানতে পারলাম আমার নাকি একটা ছোট্ট বোন আসছে। যেদিন তোকে প্রথম দেখলাম, মনে হল তুই একটা ছোট্ট পরি। তোকে সারাজীবন আমি মাথায় তুলে রাখব। হ্যাপি রাখী।
তুই আমায় এতো জ্বালাতন করিস যে মনে হয় তাড়াতাড়ি তোর বিয়ে দিয়ে দিই। কিন্তু সত্যি বলতে তোর বিয়ের পর তোকে খুব মিস করবো! বিয়ের পর আমায় ভুলে যাবি না তো? হ্যাপি রাখী বোন!
Happy Raksha Bandhan Wishes in Bengali

দেখতে দেখতে কতো বড় হয়ে গেলি। সবার আদরের সেই পুচকি নাকি এখন গুছিয়ে সংসার করছে! কিন্তু, আজও তুই আমার কাছে সেই দুষ্টু আদুরে বোন। এখনো তো তুই আরশোলা আর টিকটিকি দেখলে ভয়ে সারা বাড়ি মাথায় তুলিস। খুব মনে পড়ে তোর কথা। হ্যাপি রাখী বোন!
আর কত পড়াশোনা করবি? বুড়ি হয়ে গেলি তো! এবার তাড়াতাড়ি বিয়ে করে শ্বশুর বাড়ি চলে যা, আমি শান্তি পাই। কিন্তু, আসলে তুই না থাকলে বাড়িটা খুব খালি খালি লাগবে। তুই তো গোটা বাড়ি আলো করে থাকিস। খুব ভালোবাসি তোকে। রাখীর শুভেচ্ছা নিস।
পৃথিবীর সবচেয়ে দুষ্টু, সবচেয়ে ঝগড়ুটে আর সবচেয়ে মিষ্টি বোনের জন্য রাখির অনেক শুভেচ্ছা।
আমাদের পাকা বুড়ি, সবার খেয়াল রাখা মিষ্টি বোনকে রাখীর শুভেচ্ছা। খুব ভালো থাকিস। কি গিফট নিবি তাড়াতাড়ি বলে দিস, দেরী হলে কিন্তু পাবি না।

দিদির জন্য শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩

দিদি তুমি আমার কাছে মায়ের থেকে কম কিছু নয়। তাই বলে সবসময় বেশি বকাবকি করবে না। নাহলে কিন্তু রাখীর উপহার দেবো না। হ্যাপি রাখী দিদি।
Happy Raksha Bandhan Wishes in Bengali

আমার মোটা বুড়ি দিদিকে রাখীর দিনে খুব মিস করছি। তোমার এই সুন্দর মিষ্টি ভাইকে জেনো ভুলে যেও না। রাখীবন্ধনের শুভেচ্ছা দিদি।!
দিদি আমার সোনার টুকরো। সামনে যেতে না পারি তাতে কি হয়েছে, রাখীর দিনে তোমার কাছে আশীর্বাদ নেবো না তা কি হয়? শুভ রাখীবন্ধন দিদি।
বিয়ে হলে দিদিরা হয়তো ভাইদের থেকে আলাদা হয়ে যায় কিন্তু ভালবাসা তাদের সবসময় একসঙ্গে জুড়ে রাখে। দিদি, তুমি আমার মনে সবসময় আছো। রাখীবন্ধনের শুভকামনা!
দিদির চেয়ে ভাল বন্ধু কি আর আছে এই জগতে? এই বন্ধন যে বন্ধুত্বেরও তাই না? আমারসব গোপন কথা তো আমার দিদিই জানে। আমার সেই সব থেকে কাছের মানুষকে রাখীর শুভেচ্ছা!
আমার মিষ্টি দিদিকে রাখিরনেক শুভেচ্ছা। আমি এবার রাখী পড়তে তোমার কাছে যেতে না পারলেও, আমার উপহারটা যেন আমার কাছে পৌঁছে যায়। নাহলে কিন্তু খুব রাগ করবো। খুব ভালো থেকো দিদি।
Happy Raksha Bandhan Wishes in Bengali

পয়সা দিয়ে কেনা রাখির চেয়ে তোমার নিজের হাতে তৈরি করা রাখীর দাম অনেক বেশি। হ্যাপি রাখী দিদি।
তুই আমার থেকে বয়সে বড় হলেও তোকে বড় বলে মানতে আমার বয়েই গেছে। আমার উপর খবরদারি কিন্তু চলবে না। কিন্তু দিদি, রাখীর এই দিনটায় তোর সাথে কাটানো সেই দুষ্টু-মিষ্টি সময়গুলো খুব মনে পড়ছে। হ্যাপি রাখী দিদি।
আজ তোমার হাতের রান্না খেয়ে সবাই প্রশংসা করলেও, তোমার রাঁধা প্রথম খাবারগুলো একদমই মুখে দেওয়ার মতো ছিল না, কিন্তু আমি সেটা খেয়েও প্রশংসা করতাম। তাঁর জন্য আমার প্রতি তোমার কৃতজ্ঞ থাকা উচিত। রাখীর শুভেচ্ছা দিদিভাই!
দিদি, অন্য যে যা ভাবে ভাবুক, তুমি যেন আমায় কখনো ভুল বুঝো না। আমি না বুঝে তোমাকে অনেক কষ্ট দিয়েছি, অনেক জ্বালিয়েছি। তার জন্য আমায় ক্ষমা করে দিও। সারাজীবন খুব ভালো থেকো। হ্যাপি রাখী দিদি।

ছোট ভাইয়ের জন্য শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩

ছোটবেলায় তুই বলতিস আমাকে কেউ বিরক্ত করলে তুই সুপারম্যান হয়ে তাকে মেরে দিবি। আজ এই রাখীর দিনে তোকে খুব মিস করছি, আমার সুপারম্যান। হ্যাপি রাখী ভাই।
Happy Raksha Bandhan Wishes in Bengali

একসময় আমরা এত ঝগড়া করতাম যে আমাদের সবাই সাপে-নেউলে বলত। সেই ঝগড়ার দিনগুলো খুব মিস করি ভাই। হ্যাপি রাখি।
তোর সব দুষ্টুমিগুলোর কথা মনে পড়লে খুব হাসি পায় এখন। হ্যাপি রাখি ভাই।
আমার দুষ্টু মিষ্টি ভাই! তোকে খুব ভালবাসি। হ্যাপি রাখি। সারাজীবন যেন খুব হেসে-খেলে থাকিস।
এক আকাশ ভর্তি চাঁদ আর তারার শুভেচ্ছা থাকলো তোর জন্য, ভাই। ভালো থাকিস। হ্যাপি রাখী।
এই বিশ্বের সবচেয়ে সেরা ভাইয়ের জন্য রাখীর অনেক অনেক শুভেচ্ছা।
Happy Raksha Bandhan Wishes in Bengali

আমার সবচেয়ে ভালো বন্ধু আর সবচেয়ে বড় শত্রুকে রাখীর অনেক শুভেচ্ছা।
ভাই আমার জীবনে সবচেয়ে দামী আর সবচেয়ে সেরা উপহার। রাখীর দিনে সেই ভাইয়ের মঙ্গল কামনা করি। আমার ভাই যেন খুব ভালো থাকে।
তোর সাথে কাটানো সেই ছোটবেলার দিনগুলো আমার সারাজীবনের স্মৃতি হয়ে থাকবে। আমি চাই আরও মধুর স্মৃতি গড়ে উঠুক আমাদের। রাখীবন্ধনের অনেক শুভেচ্ছা।

দাদার জন্য শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩

ভাই-বোনের মধুর সম্পর্ক অন্য সব সম্পর্কের চেয়ে আলাদা। এই ভালবাসার সম্পর্ক কখনো টক আবার কখনো মিষ্টি। শুভ রাখীবন্ধন দাদা।
দাদা, তুমি আর আমি এতোগুলো বছর একসঙ্গে কাটিয়েছি, একসঙ্গে বড় হয়ে উঠেছি। কখনো হেসেছি কখনো কেঁদেছি। কখনো তোমার সাথে ঝগড়া করেছি আবার কখনো ভাব করেছি। এই সব স্মৃতিই তো সম্পদ। হ্যাপি রাখী।
Happy Raksha Bandhan Wishes in Bengali

যখনই বিপদে পড়েছি তুমি আমার পাশে থেকেছো দাদা। তুমিই আমার সুপারহিরো। রাখীবন্ধনের জন্য অনেক অনেক শুভেচ্ছা।
দাদা, তুমি আমার জন্য যা করেছো তার ঋণ এই জীবনে শোধ করা যাবে না। সবসময় তোমার মঙ্গল কামনা করি। আর চাই, যেন তুমি সবসময় এইভাবে আমার পাশে থাকো। শুভ রাখীবন্ধন।
দাদা, এখন হয়তো আমরা একসাথে থাকি না। দু’জনেই নিজেদের জীবন নিয়ে ব্যাস্ত। তবে রাখীর দিনে তোমার কথা খুব মনে পরে। খুব ভালো থেকো। হ্যাপি রাখী।
বাবার মতোই তুমি সবসময় আমায় আগলে রেখেছো। আমার সব অন্যায়-আবদার মেনে নিয়েছো। এই রাখীর দিনে তোমায় ধন্যবাদ জানাতে চাই। তোমার মতো দাদা পেয়ে আমি ধন্য।
আমার দাদা যেন সবসময় সুস্থ আর ভাল থাকে। তার জীবন যেন আনন্দে ভরপুর হয়। হ্যাপি রাখী দাদা।
দাদা, তুমি হয়তো অনেকসময় আমায় শাসন করেছো, মেরেছো। তখন খুব রাগ হতো তোমার উপর। এখন বুঝতে পারি, তুমি যা করেছো তা আমার ভালোর জন্যই করেছো। সেটা ছিল তোমার আমার প্রতি ভালোবাসা। রাখীর অনেক অনেক শুভেচ্ছা।
আমায় বাঁচানোর জন্য আমার সব ভুলকে তুমি বাড়ির বড়দের কাছ থেকে লুকিয়েছো, আবার কখনো আমার ভুলকে নিজের মাথায় নিয়েছো। তোমার এই ভালোবাসা আমি কখনো ভুলবো না, দাদা। এখনো কোনো বিপদে পড়লে সবার আগে তোমার কথাই মনে পড়ে। খুব ভালো থেকো দাদা। হ্যাপি রাখী।
তুমি আমার পাশে আছো বলেই কোনো কিছুতে ভয় পাই না। তুমি আছো বলেই নিশ্চিন্তে ঘুমোতে পারি। রাখীর এই উৎসব যেন সার্থক হয় দাদা। তুমি যেন সবসময় আমার পাশে এই ভাবেই থাকো, সেই কামনাই করি।

শুভ রাখি বন্ধন শুভেচ্ছা বার্তা ২০২৩, উদ্ধৃতি ও ছবি : গুলো পড়ে আপনাদের কেমন লাগলো মন্তব্য করে জানাবেন যদি ভালো লেগে থাকে বন্ধুদের সঙ্গে শেয়ার করতে ভুলবেন না।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment