Maha Shivratri 2023 Wishes in Bengali | শিবরাত্রির শুভেচ্ছাবার্তা

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

Last updated on July 4th, 2023 at 12:49 am

Maha Shivratri 2023 Wishes Photos, Quotes in Bengali: মহাশিবরাত্রি বা শিবরাত্রি হচ্ছে হিন্দু শৈব সম্প্রদায়ের কাছে একটি গুরুত্বপূর্ণ ধর্মীয় আচার অনুষ্ঠান। মহাশিবরাত্রি ফাল্গুন মাসের কৃষ্ণ পক্ষের চতুর্দশী তিথিতে পালন করা হয়। মহাশিবরাত্রি হল হিন্দুধর্মের সর্বোচ্চ আরাধ্য দেবতা দেবাদিদেব মহাদেব ‘শিবের মহা রাত্রি’। অন্ধকার আর অজ্ঞতা দূর করার জন্য এই ব্রত পালন করা হয়। অগণিত ভক্ত বৃন্দ এইদিন শিবলিঙ্গে গঙ্গাজল, দুধ, বেলপাতা, ধুতরা ফুল দিয়ে পূজা করে শিবরাত্রি পালন করে থাকে। 

 
Maha Shivratri 2022 Wishes in Bengali

 

 

Maha Shivratri 2023 Date and Time in Bengali | শিবরাত্রি ২০২৩ সময়সূচি

সাধারণত ফেব্রুয়ারি বা মার্চ মাসে মহা শিবরাত্রির তিথি পড়ে থাকে। এই বছর ১ মার্চ, মঙ্গলবার পড়েছে মহাশিবরাত্রির তিথি। ২৮ ফেব্রুয়ারি রাত ২.২৩ মিনিট থেকে ১ মার্চ রাত ১২.৩৯ মিনিট পর্যন্ত থাকবে শিব চতুর্দশীর তিথি। 
 


 
২০২৩ সালে ১ মার্চ মহা শিবরাত্রি উদযাপন করা হবে। মহা শিবরাত্রি দিন অবিবাহিত মহিলারা ভালো বর পাওয়ার জন্য ব্রত করেন এবং বিবাহিত মহিলারা তাদের স্বামীর মঙ্গল কামনায় ব্রত করেন। এই দিন, ভক্তরা শিবের শ্লোক এবং স্তব গায় যাতে তারা তাদের পাপ থেকে মুক্তি পেতে পারে। মহিলারা শিবলিঙ্গে মাথায় দুধের জল, বেল পাতা এবং ফল দেন।
পুণ্যার্থীরা শিবের জন্যে ব্রত পালন করেন। দিনভর চলে নানা ধর্মীয় রীতি পালন। মন্দিরে তো বটেই, বাড়িতে বাড়িতেও পুজো হয় মহাদেবের। ‘হর হর মহাদেব’  উচ্চারণ করে তারকেশ্বর ও দেশের ভিন্ন প্রান্তে বাবার মাথায় জল ঢালতে ভক্তদের সমাগম হয়।

Maha Shivaratri Wishes, Images, Quotes & SMS in Bangla | শিবরাত্রির আন্তরিক শুভেচ্ছাবার্তা

আপনার ও আপনার পরিবারের সকলের জন্য রইল মহা শিবরাত্রির আন্তরিক শুভেচ্ছা!ভগবান মহাদেব যেন আপনাদের সকলকে সুখ , সমৃদ্ধি ও আনন্দে ভরিয়ে রাখেন !
Maha Shivratri 2022 Wishes in Bengali

ভগবান শিবের আশীর্বাদ সর্বদা থাকুক আপনার উপর পরিবর্তিত হোক আপনার ভাগ্য, জীবনের সেই লক্ষ্য অর্জন করুন যা আজ অবধি কেউ পায়নি শুভ মহা শিবরাত্রি।

 

জয় শিব শঙ্কর,এই মহা শিবরাত্রির মহাপুণ্য তিথিতে ভগবান শিব তাঁর ভক্তদেরসমস্ত প্রার্থনা পূরণ করুন ।

 

ওঁ নমঃ শিবায়!দেবাদিদেব মহাদেবের আশীর্বাদ সারাজীবন আপনার সাথে থাকুক ; ঈশ্বরের কৃপায় আপনার সকল মনস্কামনা পূর্ণ হোক ! মহাশিবরাত্রির শুভকামনা জানাই !

 

শিবরাত্রির পবিত্র লগ্নে মহাদেবের আশীর্বাদে পৃথিবীথেকে দূরীভূত হোক সবদুঃখ-কষ্ট,ব্যথা-বেদনা,পাপ-অন্যায়,শিবরাত্রির পূণ্য-পাবনে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন !!

 



 

ওম নমঃ শিবায়…ভোলানাথের আশীর্বাদেসবার জীবন হয়ে উঠুক মঙ্গলময়,সফলতার আসুক প্রত্যেকটি মানুষের জীবনে ;খুশিতে ভরে উঠুক সবার মন । শুভ শিবরাত্রির আন্তরিক শুভকামনা জানালাম ।

 

মহা শিবরাত্রির এই মহান দিনটি উপলক্ষেআপনাকে এবং আপনার পরিবারকে জানাইঅনেক অনেক শুভেচ্ছা! ভগবান শিব আপনার সকল মনোবাঞ্ছা পূর্ণ করুক !!

Maha Shivratri 2022 Wishes in Bengali

এই মহা শিবরাত্রিতে সকলে মিলে এই প্রার্থনা করি যাতে প্রভুআমাদের সুখ ও সমৃদ্ধি প্রদান করেন ; পৃথিবীকে নীরোগ করে আবার সুস্থতা প্রদান করেন !!শুভ শিবরাত্রি

 
“আকন্দ ফুল, বিল্বপত্র, তোলা-গঙ্গার জলএই পেয়ে তুষ্ট হন ভোলা মহেশ্বর”মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকল মানুষকে জানাই আন্তরিক শুভেচ্ছা , ভালোবাসা ও অভিনন্দন !
 

সত্যম শিবম সুন্দরম!শিব হলেন সত্যের প্রতীকসৌন্দর্য্যের প্রতীক,মহাদেবের কৃপায়, সুখে এবং শান্তিতে থাকুক সকলে। মহা শিবরাত্রির পূণ্যলগ্নে সকলের জন্য সুস্থতা ও সমৃদ্ধির প্রার্থনা করি !! শুভ শিবরাত্রি

 

মহা শিবরাত্রির এই শুভ দিনটি সর্বান্তকরণে শ্রদ্ধা এবং ভক্তিভরে উদযাপন করুন।ভোলেবাবা আপনার সমস্তসমস্যার প্রতিকার করে দেবেন।শুভ শিবরাত্রি !!

 
ভগবান শিবের কৃপায়আপনার এবং আপনারপরিবারে আগামী দিনগুলো শান্তিপূর্ণ এবং মঙ্গলময় হয়ে উঠুক।শুভ শিবরাত্রি !!
Maha Shivratri 2022 Wishes in Bengali

আজকের দিন প্রভু শিবের আধ্যাত্মিক দিন। হৃদয়ের আনন্দ দিয়ে এটি রক্ষা করুন এবং প্রভু শিবের মূল্যবোধের অধীনে লোকজনকে সহায়তা করুন।

সবাইকে সুখী মহা শিবরাত্রির শুভেচ্ছা জানাচ্ছি। ঈশ্বর আপনাকে আশীর্বাদ করুক এবং আপনাকে বিশ্বের সকল সুখ দান করুক। মহা শিবরাত্রির শুভেচ্ছা।

আশাকরি মহাদেব আপনার সমস্ত শুভেচ্ছা দান করুক এবং আপনার পরিবারকে খুব সুখী রাখুক। মহা শিবরাত্রি।

এই শুভ আপনার জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে পারে। পুরো নিষ্ঠার সাথে দিনটি উদযাপন করুন। তোমাকে শুভ মহা শিবরাত্রি শুভেচ্ছা জানাই।

আশাকরি মহাদেব কঠিন সময়ে সকলকে শক্তি ও ধৈর্য দান করবে। আপনাকে এবং আপনার পরিবারকে মহা শিবরাত্রির শুভেচ্ছা জানাই। মহাদেবের আশীর্বাদে আপনার পরিবারের মঙ্গল হোক।

* Maha Shivaratri 2023: মহা শিবরাত্রির উৎসব উদযাপন কেন করা হয় এবং তার সম্পর্কিত বহু তথ্য জানতে পারলেন। আমার লেখা শিবরাত্রির শুভেচ্ছাবার্তা গুলি নিজের প্রিয়জনকে পাঠিয়ে এই দিনটি আরও আনন্দময় করে তুলুন। আপনাদের সকলকে জানাই মহা শিবরাত্রির শুভেচ্ছা ও অভিনন্দন। *
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment