Happy Dussehra 2023 Wishes, Quotes and Images in Bengali Language

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

Last updated on July 4th, 2023 at 12:49 am

Happy Dussehra Wishes, Quotes and Images in bengali Language: লঙ্কার রাজা রাবণের বিরুদ্ধে ভগবান শ্রী রামের বিজয় ও মা দুর্গার মহিষাসুর কে বধ করে দেবতা ও পৃথিবীর লোকজন দের বাঁচানোর উদ্দেশ্যে দশেরা পালন করা হয়। চলতি বছরের ৫ অক্টোবর সারা দেশ জুড়ে দশেরা পালিত হবে। আমাদের দেওয়া দশেরার শুভেচ্ছা এবং ছবিগুলো প্রিয়জনদের সাথে শেয়ার করতে পারেন।

 
 
দশেরা হিন্দুদের একটি প্রধান উৎসব যা নবরাত্রির শেষে অনুষ্ঠিত হয়। দশেরা উৎসবটি রাবণের বিরুদ্ধে ভগবান রামের বিজয় উদযাপন করতে পালিত হয় এবং মহিষাসুরের উপর দেবী দুর্গার বিজয়কেও স্মরণ করে। দশেরার দিনে, আতশবাজির সঙ্গে অশুভ ধ্বংসের প্রতীক হিসাবে ভারতের অনেক জায়গায় রাবণের কুশপুতুল বানিয়ে পোড়ানো হয়। দশেরা বিজয়া দশমী নামেও পরিচিত।
 
ভগবান রাম আপনার সাফল্যের পথকে আলোকিত করতে থাকুক এবং আপনার জীবনের সমস্ত ক্ষেত্রে আপনাকে বিজয় দান করুন। জয় শ্রী রাম। শুভ দশেরা! 
 
কুর কুর কুর বাজে ঢাক কৈলাস যে দিলো ডাক শুরু হবে সিঁদুর খেলা দেবির যে আজ যাওয়ার পালা বোধন থেকে বিসর্জন ভালো রেখো মা সবার মন ।
 
দশেরা উপলক্ষ্যে রাবণের কুশপুত্তলিকা সহ আপনার ভেতরের সমস্ত অহং, ঘৃণা, ক্রোধ পুড়িয়ে ফেলুন! 
 
Read More:
 
পুজোর দিনের খুশির হাওয়া, চার দিনে -তে পেরিয়ে যাওয়া , মায়ের যাওয়ার দিন হলো আজ, সুভেচ্ছা তাই জানিয়ে দেওয়া. মন বলে আজ ঢাকের তালে, আসছে বছর আয় মা চলে… শুভ বিজয়া
 
শুভ বিজয়াদশমীর শুভেচ্ছা! দেবী দুর্গা আপনার সমস্ত ইচ্ছা পূরণ করুন এবং আপনাকে সুস্বাস্থ্য, সাফল্য এবং সুখ দিক। 
 

Dussehra Wishes in Bengali Language 

 
ঢাকের আওয়াজ মিলিয়ে গেল, পুজো হলো শেষ…, প্রাণে শুধু জাগিয়ে রেখো এই খুশির রেষ.. “শুভ বিজয়া”
 
এই দশেরা, তোমার সব কষ্টের অবসান হোক! আপনার জন্য শুভ কামনা রইল। 
 
বিসর্জন মানে আবার আসবে ফিরে, “খুশী” থাকুক সর্বদা তোমায় ঘিরে. দশমীর আত্মীয়তা, একটু মিষ্টিমুখে.. সবাইকে জানাই শুভ বিজয়া, সবাই থেকো সুখে
 
এই দশেরা পৃথিবীর সমস্ত অন্ধকার এবং দুঃখকে পুড়িয়ে ফেলুক এবং আপনার জন্য আনন্দ এবং সমৃদ্ধি বয়ে নিয়ে আসুক। বিজয়াদশমীর অভিনন্দন! 
 
বিসর্জনের ঘন্টা বাজে মা যে এবার যাওয়ার সাজে, বিসর্জনের ঘন্টা বাজে, বলুক সবাই মুখর রবে, আসছে বছর আবার হবে!
 
সুখের স্মৃতি রেখো মনে, মিষে থেক আপনজনে. মান অভিমান সকল ভুলে, আসার প্রদীপ রেখো জ্বেলে . মা আসবে এই আশা রেখে, সবাই মিলে থেকো সুখে . শুভ বিজয়া
 
ভগবান রাম, আপনাকে পুণ্য ও ন্যায়ের পথে চলার শক্তি ও সাহস যোগাবে। বিজয়াদশমীর শুভেচ্ছা! 
 

Happy Dussehra Wishes 2022 in Bengali 

 
আজকের দিনটি আমাদের কে মনে করিয়ে দেয় যে , ভাল সব সময় মন্দের উপর জয়লাভ করে। শুভ দশেরা! 
 
দশমীর এই সন্ধে বেলা সাঙ্গ হলো সিঁদুর খেলা, মা এর ঘরে ফেরার পালা, চোখের জল-এ বিদায় বলা , মা-এর হলো সময় যাবার আসছে বছর আসবে আবার. শুভ বিজয়া.
 
আমি আপনার মন থেকে সমস্ত নেতিবাচক চিন্তা দূর করতে আপনার সাফল্য কামনা করি, যেমন ভগবান রাম পৃথিবীতে মন্দের জন্য করেছিলেন। একটি সমৃদ্ধ এবং সুখী দশেরা আছে! 
 
মন্দের উপর ভালোর জয় উদযাপন করুন। আপনার দিনটি আনন্দ এবং আনন্দে ভরে উঠুক। শুভ দশেরা! 
 
এই দশেরাতে, আপনার সমস্ত উদ্বেগ এবং সমস্যার সমাধান হোক। শুভ দশেরা!
 
বিজয়া হোক মিষ্টি মুখে ঢাকের আওয়াজ হলো মৃদু , মায়ের হাসি হলো ম্লান, এবার মাগো বিদায় তবে আসছে বছর আবার হবে, সবাই কে মা রাখিস সুখে, বিজয়া হোক মিষ্টি মুখে ***শুভ বিজয়া***

Leave a Comment

WhatsApp Group Join Now
Telegram Group Join Now