শুভ প্রজাতন্ত্র দিবস 2024 শুভেচ্ছা বার্তা, কবিতা ও ছবি

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

শুভ প্রজাতন্ত্র দিবস 2024 শুভেচ্ছা বার্তা, কবিতা ও ছবি: এই বছর ২৬ জানুয়ারী, আমরা ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করবো। প্রজাতন্ত্র দিবস বা সাধারণতন্ত্র দিবস সমগ্র দেশে প্রত্যেক ভারতীয় দ্বারা পূর্ণ উৎসাহ ও উদ্দীপনার সাথে পালিত হয়। যদি আমরা এই দিনের ইতিহাসের দিকে তাকাই, তাহলে দেখব ১৯৫০ সালের ২৬ জানুয়ারি আমাদের দেশে সংবিধান কার্যকর হয়েছিল।

শুভ প্রজাতন্ত্র দিবস

১৯৪৭ সালের ১৫ই আগস্টে স্বাধীনতা লাভের পর গণপরিষদে ২৬ নভেম্বর ১৯৪৯ সালে সংবিধান গৃহীত হয় এবং ঠিক ২ মাস পরে ২৬ জানুয়ারী ১৯৫০ সালে ভারতবর্ষের গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় সংবিধান কার্যকর করা হয়ে থেকে। এই দিনে, ভারতকে বর্ষকে একটি পূর্ণ প্রজাতন্ত্র দেশ হিসাবে ঘোষণা করা হয়েছিল।

প্রজাতন্ত্র দিবসের দিনে ইন্ডিয়া গেট থেকে রাষ্ট্রপতি ভবন জমকালো কুচকাওয়াজের আয়োজন করা হয়। তাতে ভারতীয় সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌবাহিনীর বিভিন্ন রেজিমেন্ট অংশ নেয়। সেই সঙ্গে অংশ নেয় বিভিন্ন রাজ্যের ও মন্ত্রকের রঙিন ট্যাবলো। তাই আগামীকাল সকালে সেই সব দৃশ্য চাক্ষুষ করার আগে ৭৫ তম প্রজাতন্ত্র দিবসের কবিতা, শুভেচ্ছা বার্তা গুলো এসএমএসের মাধ্যমে পাঠিয়ে দিতে পারেন আপনার বন্ধু বান্ধব সহ পরিবারের সকলের কাছে।

শুভ প্রজাতন্ত্র দিবস শুভেচ্ছা বার্তা

আমরা গর্বিত যে আমরা ভারতীয়, কারণ যারা এই মহান দেশে জন্মগ্রহণ করেছেন তারা সত্যিই ধন্য। শুভ প্রজাতন্ত্র দিবস !!

প্রজাতন্ত্র দিবসের এই বিশেষ দিনেটিতে আসুন আমরা প্রত্যেক ভারতীয়দের ন্যায়বিচার, স্বাধীনতা এবং সমান অধিকার দেওয়ার জন্য অঙ্গীকারবদ্ধ হই। এই গৌরবময় জাতির মধ্যে বেঁচে থাকার জন্য আমরা যথেষ্ট সৌভাগ্যবান। অসুন সমগ্র জাতির মধ্যে যাতে শান্তি ও ঐক্য বজায় থাকে সে জন্য সংগ্রাম করার প্রতিশ্রুতি করি। শুভ প্রজাতন্ত্র দিবস!!!

প্রজাতন্ত্র দিবসের এই শুভ মুহূর্তে চলো আমরা সকলে শপথ নিই যে সকল প্রকার অনিষ্ট থেকে আমাদের দেশকে রক্ষা করবো’

প্রজাতন্ত্র দিবসে প্রত্যেক ভারতবাসীর প্রতি আমার অন্তরের গভীর ভালোবাসা ও শ্রদ্ধা জানাই। শুভ প্রজাতন্ত্র দিবস !

শুধু প্রজাতন্ত্র দিবসের দিন নয়, দেশের প্রতি আনুগত্য ও শ্রদ্ধা থাকুক বছরের বাকি দিনগুলোতেও।

আপনাকেও আপনার পরিবারকে শুভ প্রজাতন্ত্র দিবসের হার্দিক শুভকামনা । আসুন আজ আমরা কিছুটা সময় অতিবাহিত করি ভারতের প্রকৃত বীর নায়কদর কথা স্মরণ করে যারা আমাদের স্বাধীনতা দেওয়ার জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন!

ভারতের প্রকৃত বীরদের স্মরণ করি, যারা আমাদের স্বাধীনতার জন্য তাঁদের জীবন উৎসর্গ করেছিলেন’।

শুভ প্রজাতন্ত্র দিবস শুভেচ্ছা ছবি

শুভ প্রজাতন্ত্র দিবস শুভেচ্ছা ছবি

সকল গর্বিত ভারতীয়দের উদ্দেশ্যে  প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

জাতির গৌরব গাথাকে স্মরণ করে আনন্দ করুন তবে ধন্যবাদ জানাতে ভুলবেন না সেই সব বীর সৈনিকদের যারা অতন্দ্র প্রহরীর মতো আমাদের দেশকে সদা পাহারা দিয়ে চলেছে ;যারা নিজের জীবনের সুখ ত্যাগ করে আমাদের নিরাপদে রেখেছে। আপনাকে ও আপনার পরিবারকে গণতন্ত্র দিবসে বৈপ্লবিক অভিনন্দন ও শুভকামনা জানাই।

গর্ব তো অনেক কিছুতেই হয়, কিন্তু ভারতের এই পবিত্র মাটিতে জন্ম নেওয়ার মতো গর্ব, আর অন্য কিছুতে হয় না।

সকলকে জানাই প্রজাতন্ত্রের শুভেচ্ছা, এই দিনটি গর্বের সাথে উদযাপন করুন আর অবশ্যই আমাদের জাতীর বীরদের শ্রদ্ধা জানাবেন। শুভ প্রজাতন্ত্র দিবস !

ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা তোমাতে বিশ্বময়ীর, তোমাতে বিশ্বমায়ের আঁচল পাতা’।

প্রজাতন্ত্র দিবসের এই বিশেষ দিনটি উপলক্ষ্যে , আসুন আমরা আমাদের মাতৃভূমিকে এই প্রতিশ্রুতি প্রদান করি যে আমরা আমাদের ঐতিহ্য এবং জাতীয় নীতিকে সমৃদ্ধ এবং তা সংরক্ষণের জন্য বদ্ধপরিকর হব এবং দেশের সম্মানকে উন্নীত করার যথাসাধ্য চেষ্টা করব। আপনাদের সকলকে প্রজাতন্ত্রের শুভ শুভেচ্ছা!

ধন ধান্য পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা তাহার মাঝে আছে দেশ এক সকল দেশের সেরা’

শুভ প্রজাতন্ত্র দিবস কবিতা

শুভ প্রজাতন্ত্র দিবস কবিতা

প্রজাতন্ত্র দিনটি সেই বিশেষ দিন দেশের বীরদের স্মরণ করার জন্য, যারা নিজেদের জন্য নয়, দেশের জন্য নিজের প্রাণ বলিদান দিয়েছেন।শুভ প্রজাতন্ত্র দিবস।

বন্দুকের গুলিকে ভয় না পেয়ে, দেশকে রক্ষা করার জন্য লড়াই করে যাওয়া সকল বীরের উদ্দেশ্যে রইলো আমার শ্রদ্ধাঞ্জলি’।

আসুন আমরা হাতে হাত মিলিয়ে একত্রিত হই , নিজের জাতিকে কলুষতা ও কলঙ্কের অমানিশা থেকে রক্ষা করি ; শুভ প্রজাতন্ত্র দিবসের আন্তরিক শুভ কামনা জানাই!

যেমনভাবে তুমি তোমার মা-বাবাকে সম্মান করো, তেমনভাবেই স্বাধীন ভারতের সংবিধানকেও শ্রদ্ধা করো’।

ভারত আমার, ভারত সবার, আমি গর্বিত আমি ভারতবাসী। আমি ভারতীয় শুভ প্রজাতন্ত্র দিবস!

গর্বিত হোন যে আপনি একজন ভারতীয় কারণ ভাগ্যবান সেই সব মানুষজন যারা এই মহান দেশে জন্মগ্রহণ করেছেন। শুভ প্রজাতন্ত্র দিবস !

আমার সকল গর্বিত ভারতীয় সকল ভারতবাসীকে জানাই শুভ প্রজাতন্ত্র দিবসের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা।শুভ প্রজাতন্ত্র দিবস!

শুভ প্রজাতন্ত্র দিবস ক্যাপশন

শুভ প্রজাতন্ত্র দিবস ক্যাপশন

দেশমাতৃকার পতাকার সম্মান রক্ষার ভার তুলে নিন নিজের কাঁধে ;আসুন আমরা সকলে মিলে ঐক্য বদ্ধ হই; গর্জে উঠি দুর্নীতির বিরুদ্ধে!!গণতন্ত্র দিবসের হার্দিক শুভকামনা!!!

এই দেশ  আমার স্বপ্ন গো তোমাতে আমরা লহিয়া জন্মধন্য হয়েছি ধন্য গোশুভ প্রজাতন্ত্র দিবস।

স্বাধীন মানসিকতা , বলিষ্ঠ বক্তব্য এবং আত্মত্যাগের মধ্য দিয়েই হবে প্রকৃত রূপে প্রজাতন্ত্র দিবসের উদযাপন। প্রজাতন্ত্র দিবসের আন্তরিক অভিনন্দন জানাই সকল দেশবাসীকে !!

প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছাবন্দে মাতরম্।সুজলাং সুফলাং মলয়জশীতলাম্‌ শস্যশ্যামলাং মাতরম্ 

প্রজাতন্ত্র দিবসের উদযাপনের মাধ্যমে আমাদের মন হয়ে উঠুক আরও সমৃদ্ধ, আমাদের শরীর আরও শক্তিশালী ও আত্মা লাভ করুক পরিপূর্ণতা শুভ চেতনার জাগরণের ফলে। আসুন আমরা সবাই আজ গর্বিত হই নিজের দেশের জন্য ; প্রজাতন্ত্র দিবসে আমাদের জাতিকে শ্রদ্ধা জানাই। সকলের উদ্দেশ্যে শুভ প্রজাতন্ত্র দিবস কামনা করি।

এক জাতি ;এক দৃষ্টি ও এক পরিচয়!কোনও জাতি ই নিখুঁত নয়, এটিকে নিখুঁত বানিয়ে নিতে হয় নিজের মতো করে । আমার পরিচয়- ‘আমি ভারতবাসী’ শুভ প্রজাতন্ত্র দিবস।

শুভ প্রজাতন্ত্র দিবস! স্বাধীনতা ও গণতন্ত্রের আলোয় আমাদের মহান জাতি সমৃদ্ধি ও আলোকিত হোক।

শুভ প্রজাতন্ত্র দিবস স্ট্যাটাস

শুভ প্রজাতন্ত্র দিবস স্ট্যাটাস

প্রজাতন্ত্র দিবসের এই উপলক্ষ্যে, আসুন আমরা আমাদের জাতিকে রক্ষা করার অঙ্গীকার করি এবং এটিকে গর্বিত করি। প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা।

এই বিশেষ দিনে, আসুন আমাদের স্বাধীনতার জন্য তাদের জীবন উৎসর্গকারী শহীদদের অভিবাদন জানাই। শুভ প্রজাতন্ত্র দিবস!

আমাদের দেশের অর্থনৈতিক অগ্রগতির দিকে কাজ করার সময়, আসুন আমাদের জাতির জন্য আত্মত্যাগকারী অনেক বীরদের স্মরণ করি। প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা।

এই অবিশ্বাস্য জাতির একটি অংশ হওয়ার জন্য আপনাকে গর্ব, সম্মান এবং আনন্দে ভরা একটি দিন কামনা করছি। শুভ প্রজাতন্ত্র দিবস।

আমরা যখন আমাদের জাতীয় পতাকা উত্তোলন করি, তখন আমাদের বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগকে স্মরণ করি এবং সম্মান করি। প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা।

আমার সমস্ত ভারতবাসীকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা! আমাদের দেশ সর্বদা সমৃদ্ধ হোক এবং বৈচিত্র্যের মধ্যে ঐক্যের চেতনা উদযাপন করুক।

আসুন আমরা আমাদের সংবিধানের মূল্যবোধকে ধরে রাখি এবং আমাদের দেশের অগ্রগতিতে অবদান রাখি। প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা।

শুভ প্রজাতন্ত্র দিবস এসএমএস

শুভ প্রজাতন্ত্র দিবস এসএমএস

আমরা আমাদের তেরঙ্গা উঁচু করার সাথে সাথে আমাদের বীরদের আত্মত্যাগকে স্মরণ করি। সবাইকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা!

স্বাধীনতা সহজে আসেনি, এটা আমাদের মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণে, তাই এটাকে কখনোই কম মনে করবেন না। আপনাদের সকলকে প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

এই প্রজাতন্ত্র দিবসে, আসুন আমাদের সংবিধানের মূল্যবোধকে সমুন্নত রাখার এবং আমাদের প্রিয় জাতির অগ্রগতিতে অবদান রাখার অঙ্গীকার করি।

আমাদের 75তম প্রজাতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে, আসুন আমরা সবাই গর্বিত হই এবং আমাদের জাতিকে সম্মান করি। প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা।

দেশপ্রেমের চেতনা আপনার হৃদয় গর্ব এবং আনন্দে ভরে উঠুক। শুভ প্রজাতন্ত্র দিবস।

স্বাধীনতা সহজে আসেনি, এটা আমাদের মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কারণে, তাই এটাকে কখনোই কম মনে করবেন না। আপনাদের সকলকে প্রজাতন্ত্র দিবসের অনেক অনেক শুভেচ্ছা।

শুভ প্রজাতন্ত্র দিবস 2024 শুভেচ্ছা বার্তা, কবিতা ও ছবি গুলো আপনার কেমন লাগলো মন্তব্য করে জানাবেন যদি পোষ্টটি আপনার ভালো লেগে থাকে তাহলে শেয়ার করতে ভুলবেন না।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment