Subho Poila Baisakh 2023 in Bengali | শুভ পয়লা বৈশাখ ১৪২৯

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

Last updated on July 4th, 2023 at 12:49 am

Subho Poila Baisakh in Bengali : পয়লা বৈশাখ (বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ) বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা শুভ নববর্ষ। দিনটি সকল বাঙালি জাতির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে শুভ নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়। 

 
Subho Poila Baisakh in Bengali

Subho Noboborsho 2022 in Bengali | শুভ নববর্ষ

 একটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ ১৪২৯ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে

পানতা ইলিশ আর ভরতা বাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… ^~^~শুভ নভবর্ষ~^~^

নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচছা।

নিশি অবশান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলিতলে জীর্ন জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত খমা কর আজিকের মত পুরাতন বষড় সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এল ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈসান কোনে মেঘের বার্তা

বাউল গানের স্যন্ধা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রংগা মাটির পথটি জুড়ে
                         শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান l পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর বিনুদুনময়! এই কামনায় তোমাদের জানাই।

আরও পড়ুন:
 
দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।
শুভ নববর্ষ-১৪২৯!!

ইচ্ছে গুলো উড়ে বেরাক পাখনা দুটি মেলে, দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে। অপূর্ন না থাকে যেন তোর কোন সখ, এই কামনার সাথে জানাই “শুভ পহেলা বৈশাখ”।

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ”

শরৎতের হাওয়ায় দোলে কাশফুল, নদির দু কোল তাই আনন্দে বেকুল…এক চিলতে মেঘের এক টুকরো আলো, কিছুই চাইনা, শুধু থেক অনেক ভাল… শুভ নববর্ষ!!

Poila Baisakh 2022 Images and Quotes

রাতের শেষে মিষ্টি হেসে তাকাও চোখ খুলে…নতুন আলোয় নতুন ভোরে দুখঃ যাবে ভূলে…ঝিলমিলিয়ে হাসবে আবার, আধার হবে শেষ…এসে গেছে নতুন বছরের নতুন এসএমএস! “শুভ নববর্ষ”

তিন জন লোক তোমার ফোন নম্বর চাইছিল। আমি দিইনি, কিন্তু ঠিকানাটা দিয়েই দিলাম। ওরা এই নববর্ষে তোমার বাড়ি যাচ্ছে।ওরা হলো সুখ, শান্তি আর সমৃদ্ধি ! শুভ নববর্ষ !

সুখের স্মৃতি রেখ মনে, মিশে থেক আপন জনে , মান অভিমান সব ভুলে , খুশির প্রদীপ রেখ জেলে ,হাজার সূর্য তোমার চোখে, বন্ধু তুমি থেক সুখে। “শুভ নববর্ষ”

নতুন বছর, নতুন ভাবে, নতুন সাজে, নতুন কাজে, নতুন আনন্দে, নতুন ভালবাসায়, নতুন সম্ভাবনায়, নতুনত্ত ছুয়ে যাক তোমার হৃদয়। “শুভ নববর্ষ”

ইচ্ছে গুলো আকাশ ছোল, ভাসলো মেঘের সারি খুশির ঝরে তেপান্তরে হৃদয় দিল পারি। মনের মাঝে সেতারা বাজে, খুশিতে মন সাজে নববর্ষ হোক রঙিন এই কামনাতে। “শুভ নববর্ষ ১৪২৯”

ঢাক ঢোল মাদলের তালে রং বেরঙের মনের দেয়ালে বাঙালি সংস্কৃতি উজ্জীবিত থাক যুগে যুগে শুভ নববর্ষ !

মুছে যাক সকল কলুষতা শান্তির বার্তা নিল খামে পাঠালাম সুদিনের সুবাতাস তোমায় দিলাম শুভ নববর্ষ

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো শুভ নববর্ষ!

একটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ ১৪২৯ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে

আধার ভেদ করে সূর্যকিরণ প্রতি জীবন দুয়ারে পৌছে যাক যাপিত জীবনের যাবতীয় গ্লানি ভুলে, এসো রাঙিয়ে তুলি বাংলার নতুন বছর!

তোরাই আমার বন্ধু যে, তোরাই আমার ডিয়ার, তাইতো আমি ভালোবেসে বলছি Happy new year. Good bye বলে শেষ করছি পুরোনো বছরের আশা, নতুন বছরের,নতুন সাজে জানাচ্ছি ভালোবাসা !! ধন্যবাদ

Subho Noboborsho Wishes in Bengali

Happy new year কালকে করিনা ম্যাসেজ ছিলনা ফোনে পয়সা.. আমি জানি আজ পাঠাবো রেখেছি মনে ভরসা !! নতূন বছরে ফোন করবে আমাকে করবে কেয়ার.. ভালবেসে বলছি তোমায় … হেপি নিউ ইয়ার.!!

নতুন পোশাক নতুন সাঁজ।নতুন বছর শুরু আজ।মিষ্টি মন মিষ্টি হাঁসি।শুভেচ্ছা জানাই রাশি রাশি॥ Happy new year@2022@

উদীত রবির প্রথম আলো দূর করবে সকল কালো। মেটবে মন আনন্দধারায় সবাই হবে বাধনহারা। দিনটি হক তোমার তরে মন ভরে উঠুক খুশির ঝরে।

পুরানো সব স্মৃতি করে ফেল ইতি, পুরানো সব কষ্ট করে ফেল নষ্ট, পুরানো সব বেদনা আর মনে রেখ না, পুরোনের হয়েছে মরন নতুন করে কর বরণ, সব কিছু মুছে ফেল মন থেকে, তাকাও নব সুর্যের দিকে। সূর্যটা হাসে, তোমায় ভালবাসে। তাই তোমাকে আমি জানাই নতুন বছরের শুভেচছা। HaPpY NeW YeAr 2022

দিন যদি চলে যায় দিগন্তের শেষে রাত যদি চলে যায় তারার দেশে ভেব না বন্ধু আমি থাকব তোমাদের পাশে। !!!

তোরাই আমার বন্ধু যে, তোরাই আমার dear… তাইতো আমি ভালোবেসে, বলছি” happy new year”… good bye বলে শেষ করেছি, পুরোনো বত্‍সরের আশা… নতূন বত্‍সরের নতূন সাজে, জানাচ্ছি ভালোবাসা…

বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে,
একটি বছর পেড়িয়ে গেল হওয়ার সাথে ভেসে।
নতুন বছর এসেছে তাকে যত্ন করে রাখ,
স্বপ্ন গুলো সাথী করে খুব ভালো থেকো।

রাতের শেষে মিষ্টি হেসে তাকাও চোখ খুলে, নতুন আলোয় নতুন ভোরে দুঃখ যাবে ভূলে, ঝিলমিলিয়ে হাসবে আবার, আধার হবে শেষ, এসে গেছে নতুন বছরের নতুন এসএমএস!!!

 
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment