Happy Rath Yatra 2023 | Quotes, SMS, Greetings in Bengali

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

Last updated on July 4th, 2023 at 12:49 am

জয় জগন্নাথ, শুভ রথ যাত্ৰা, আজকের এই পোস্টে পাবেন Rath Yatra Quotes, SMS, Wishes in Bengali Language এবং Ulta Rath Yatra Status, Kobita আরও অনেক কিছু, আশাকরি আমাদের লেখা গুলো আপনাদের খুব ভালো লাগবে।
 
জগন্নাথ (অর্থাৎ, “জগতের নাথ” বা “জগতের প্রভু”) হলেন হিন্দু দেবতা বিষ্ণু বা তাঁর অবতার কৃষ্ণের একটি বিশেষ রূপ। জগন্নাথকে তাঁর দাদা বলরাম ও বোন সুভদ্রার সঙ্গে পূজা করা হয়।
জগন্নাথের মূর্তি সাধারণত কাঠে তৈরি করা হয়। এই মূর্তির চোখদুটি বড়ো বড়ো ও গোলাকার। হাত অসম্পূর্ণ। মূর্তিতে কোনো পা দেখা যায় না। 
 
জগন্নাথের পূজাপদ্ধতিও অন্যান্য হিন্দু দেবতাদের পূজাপদ্ধতির চেয়ে আলাদা। 
 
ভারতের ওড়িশা, ছত্তীসগঢ় (বস্তার অঞ্চল), পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার, অসম, মণিপুর ও ত্রিপুরা রাজ্যে এবং বাংলাদেশে তাঁর পূজা প্রচলিত। 
 
বৈষ্ণব, শৈব, শাক্ত, স্মার্ত সকল শাখার অনুগামীরাই জগন্নাথকে পূজা করেন। এমনকি বৌদ্ধ ও জৈন ধর্মসম্প্রদায়ের সঙ্গেও জগন্নাথের যোগ দেখানো হয়।
 
জগন্নাথের সবচেয়ে বিখ্যাত উৎসবটি হল রথযাত্রা। দীর্ঘ বিচ্ছেদের পর কৃষ্ণের বৃন্দাবন প্রত্যাবর্তনের প্রতীকী রূপে পালিত হয়ে থাকে এই রথযাত্রা উৎসব। ভারতের ওড়িশা রাজ্যের পুরী শহরে জগন্নাথের প্রধান মন্দিরটি অবস্থিত। এই মন্দির হিন্দুধর্মের চারধামের অন্যতম। রথযাত্রার সময় সারা পৃথিবী থেকে পুরী শহরে ভক্ত সমাগম হয়।
 
Happy Rath Yatra 2021
Image Source Commons.wikimedia.org

 

Happy Rath Yatra in Bengali 2023 | শুভ রথ যাত্রা ২০২৩

 
রথযাত্রার মতোই আনন্দময় হোক প্রতিটি দিন।
সুন্দর হোক তোমার জীবন, পূরণ হোক মনের সব চাওয়া পাওয়া! “শুভ রথযাত্রা”

 


 

জগন্নাথ দেবের কৃপায় যেন সকলের সুস্বাস্হ্য, সুখ ও সমৃদ্ধি বজায় থাকে । তাঁর আশীর্বাদ যেন নিরন্তর ঝরে পড়ে মানবজাতির ওপর!! ঈশ্বরের কাছে এই কামনা এবং প্রার্থনা !!॥॥ শুভ রথযাত্রা

Rath Yatra Wishes 2023 in Bangla SMS

রথযাত্রার এই পবিত্র উৎসবে  ভগবান জগন্নাথ, বলরাম, সুভদ্রার আশীর্বাদে জীবনে সব বিপদ মুক্ত হোক। শুভ রথযাত্রা!

আরও পড়ুনঃ রথ যাত্রা ২০২৩

 

মহাপ্রভু জগন্নাথ আপনাকে এবং আপনার পরিবারকে রথযাত্রার এই পবিত্র দিনটিতে আনন্দ ও সুখে ভরিয়ে তুলুন। সফল হোক আপনার সমস্ত মনষ্কামনা । শুভ রথযাত্রার আন্তরিক প্রীতি ,শুভেচ্ছা ও অভিনন্দন !

Subho Puri Rath Yatra SMS 2023

 

আজ বিশ্বজুড়ে অনুষ্ঠিত হবে শুভ রথযাত্রা। তাই আপনাদের সকলকে জানাই রথযাত্রার শুভেচ্ছা। আমি আশা করি এবং প্রার্থনা করি যে ভগবান জগন্নাথের আশীর্বাদ আমাদের সকলের উপর থাকবে।

 

“জগন্নাথ স্বামী নয়ন পথগামী ভবতু মে” ~ শুভ রথযাত্রার পূণ্য লগ্নে সকলকে জানাই আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন!! জয় জগন্নাথ

Rath Yatra Poem in Bengali 

 

রথযাত্রায় পবিত্র দিনটিতে সবাইকে রথযাত্রার শুভেচ্ছা ও অভিনন্দন জানাই । প্রভু সর্বদা আপনার উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। জয় জগন্নাথ।

 

প্রভু জগন্নাথ সবাইকে শান্তি ও সমৃদ্ধির আশীর্বাদ করুক। আসুন আমাদের ভিতরে থাকা সমস্ত কুফলকে ত্যাগ করে আমাদের জীবনের রথটি বয়ে নিয়ে আসি। শুভ রথযাত্রার শুভেচ্ছা।

Bengali Ratha Yatra Greetings

 

জগন্নাথ দেব আপনাকে শুভ সময় ও সমৃদ্ধি প্রদান করুন, সুস্বাস্থ্য বজায় থাকুক আপনার পরিবারে !!শুভ রথযাত্রা!

আরও পড়ুনঃ Rath Yatra Wishes in English, Hindi and Odia Language 

 

রথযাত্রার এই শুভ দিনটিতে আপনার জীবনে আসুক আনাবিল সৌভাগ্য, সুখ এবং প্রাচুর্য। শ্রী জগন্নাথ, বলরাম এবং সুভদ্রার আশীর্বাদে আপনার জীবন হয়ে উঠুক বর্ণময় এবং সমৃদ্ধ। শুভ রথযাত্রা! জয় জগন্নাথ।

Rath Yatra Wishes SMS in Bengali Language 

 

এই পবিত্র উপলক্ষে, আসুন ভগবান জগন্নাথের গৌরব উদযাপন করি। প্রভুর কাছে পুরো পৃথিবীর মানুষের জন্য আশীর্বাদ প্রার্থনা করি। শুভ রথযাত্রা!

 

নীলাচলনিবাসায় নিতাই পরআত্মনে । বলভদ্র সুভদ্রারাং শ্রী জগন্নাথায়তে নমোঃ ।।” রথযাত্রার এই পুণ্য তিথিতে আপনাকে ও আপনার পরিবারের সকলকে জানাই রথযাত্রার অভিনন্দন এবং আন্তরিক শুভ কামনা । জয় জগন্নাথ!!

Happy Rath Yatra Bangla SMS 

 

রথযাত্রার পুণ্যতিথিতে আন্তরিকভাবে জগন্নাথদেবের কাছে এই প্রার্থনা করি আজ ও আগামী ভাল কাটুক সবার । প্রভুর কৃপা থেকে যেন কখনো কেউ বঞ্চিত না হন। পৃথিবী থেকে সকল জড়তাও মলিনতা দূর হয়ে যাক; ঈশ্বরের কাছে সর্বান্তকরণে এই প্রার্থনা রইল!! শুভ রথযাত্রা!! জয় জগন্নাথ !!!

 

রথযাত্রার পুণ্য তিথিতে সুভদ্রা, বলরাম ও জগন্নাথ দর্শনে সবার মন যেন অনন্ত সুখ ও শান্তিতে ভরে ওঠে। রথের দড়ির স্পর্শে যেন প্রত্যেকের জীবনে গতি আসে ও সবাকার জীবন আনন্দের জোয়ারে ভেসে ওঠে। শুভ রথযাত্রা !!!জয় জগন্নাথ !!!

Rath Yatra  Bengali Quotes

 
হে প্রভু , তব চরণে জানাই প্রণাম কৃপাময় তুমি
তোমায় জানাই মনের কথা
দূর করে দাও পৃথিবীর সকল ব্যথা
নিয়ে চলো আনন্দ যেথা
সকলকে জানাই সর্বান্তকরণে
” শুভ রথ যাত্রা…!!
 
রথযাত্রার পুণ্য তিথিতে করুণা সিন্ধুর কাছে করজোড়ে প্রার্থনা যেন প্রভু মিটিয়ে দেন সবার মনের সাধ, দূর করেন সকল অবসাদ ।
“হে প্রভু সকলকে তুমি কৃপা কোরো, দিও তোমার অফুরান আশীর্বাদ”
” শুভ রথ যাত্রা…!!! “

 

Happy Rath Jatra Messages in Bangla 

 
“আমার মাথা নত করে দাও হে তোমার চরণ ধুলার পরে “হে মহাপ্রভু সকলের মঙ্গল কর; সকলকে শক্তি প্রদান কর; পৃথিবীতে শান্তি ফিরিয়ে দাও ;সকলের মনোবাসনা পূর্ণ কর।
রথযাত্রার পুণ্য তিথিতে সবাইকে জানাই আন্তরিক শুভকামনা !!!জয় জগন্নাথ!!!
 

পবিত্র রথযাত্রা উপলক্ষ্যে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা ,অভিনন্দন ও ভালোবাসা । রথের দড়ির টানে ও রথের চাকার ঘূর্ণনের সাথে সাথে আপনার ভাগ্যের চাকা ও ধাবমান হোক সুখ শান্তি ও সমৃদ্ধির পথে !!!জয় জগন্নাথ!!!

Rath Jatra Bangla Card

 
হিন্দুধর্মের একটি অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব হল রথযাত্রা । এই উৎসব দেশের গণ্ডি পেরিয়ে ছড়িয়ে পড়েছে বিদেশেও। রথযাত্রাকে কেন্দ্র করে হিন্দু ধর্মের প্রত্যেক মানুষের মধ্যে শান্তি সৌহার্দ্য ,সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধের এক অটুট মেলবন্ধন গড়ে উঠুক এবং ভগবান জগন্নাথ করোনা মহামারী থেকে পৃথিবীর সকল মানুষ কে মুক্ত করুক। জয় জগন্নাথ….

Leave a Comment

WhatsApp Group Join Now
Telegram Group Join Now