বিশ্বকর্মা ঠাকুরের ছবি, ফটো, পিকচার HD | বিশ্বকর্মা পূজা ফটো

WhatsApp Channel Follow Now
Telegram Group Follow Now

আপনি কি বিশ্বকর্মা ঠাকুরের ছবি, ফটো, পিকচার HD অথবা বিশ্বকর্মা পূজা ফটো ডাউনলোড করতে চাইছেন অথচ ভালো কোয়ালিটির শুভ বিশ্বকর্মা পূজা ছবি অনলাইনে কোথাও পাচ্ছেন না। আর চিন্তা করবেন না আপনি একদম সঠিক জায়গায় উপস্থিত হয়েছেন। এই নিবন্ধে আপনার সঙ্গে ১০ বাছাই করা বিশ্বকর্মা ঠাকুরের ফটো শেয়ার করছি আশাকরি করি আপনার ফটো গুলো দারুন পছন্দ হবে।

হিন্দু শাস্ত্র অনুযায়ী বিশ্বকর্মা দেবতাদের শিল্পী। তিনি সবার কাছে দেবশিল্পী নামে পরিচিত। বিষ্ণুপুরাণ মতে যোগসিদ্ধা বিশ্বকর্মার মাতা এবং অষ্টম বসু প্রভাস তাঁর পিতা। যোগসিদ্ধা হচ্ছেন দেবগুরু বৃহস্পতির ভগিনী। অষ্টম বসু প্রভাস হচ্ছেন ধর্মের ঔরসে দক্ষরাজার কন্যা বসুর্যার গর্ভের সন্তান। অষ্টবসু মানে আট জন গণ দেবতা। তাঁরা হলেন – ধর, ধ্রুব, সোম, অনিল, অনল, প্রত্যুষ, প্রভাষ ও দ্যু।

এই অষ্টবসু দক্ষরাজার কন্যা বসুর্যার পুত্র। বিশ্বকর্মার বাহন হাতি। বিশ্বকর্মা শুধু দেবশিল্পী নন, তিনি মর্ত্যবাসী মানবদেরও শিল্প প্রজাপতি। স্বর্গের অনান্য দেবতাদের মতো এই মর্ত্যলোকে তাঁরও পূজা হয়। তাঁর আশীর্বাদে মর্ত্যবাসীগণ শিল্পকাজে যথেষ্ট পারদর্শী হয়েছেন।

বিশ্বকর্মা ঠাকুরের ছবি

বিশ্বকর্মা ঠাকুরের ছবি HD

বিশ্বজুড়ে তোমার ইচ্ছায়, হচ্ছে অপরূপ সব নির্মাণ, তোমার পুন্যদৃষ্টি থাকুক সবার উপর,নতমস্তকে করি তোমায় আহ্বান।
কামার কুমোর তাঁতি চাষি, আমরা সবাই বিশ্ববাসী। তোমার কর্মের আমরা কর্মী, জাত যতই হোক ভিন্ন ধর্মী, কর্ম বিনা ধর্ম কি হয়? জয় বাবা বিশ্বকর্মার জয়!  
বিশ্বকর্মা ঠাকুরের ছবি HD
তুমিই যন্ত্রের দেব, শ্রেষ্ঠ কারিগর, যা কিছু ভারী শিল্প, অটোমোবাইল, নির্মাণ শিল্প দাঁড়িয়ে আছে তোমার কৃপার উপর।
দুঃখগুলো দূরে যাক, সুখে জীবন ভরে যাক,
স্বপ্নগুলো সত্যি হোক, সকল আশা পূর্ণ হোক,
জীবনটা হোক ধন্য, বিশ্বকর্মা পূজার শুভেচ্ছা রইল তোমার জন্য। শুভ বিশ্বকর্মা পূজা।

বিশ্বকর্মা পূজা ফটো

বিশ্বকর্মা পূজা ফটো

হাতুড়ির ঠুক ঠাক থেকে ইঞ্জিনের ঝন ঝন,
সারাদিন তোমার মহিমার জোরে কর্মে থাকে, এই পৃথিবীর অধিকাংশ মানুষজন।
পৃথিবী থেকে দূরীভূত হোক সমস্ত, দুঃখ কষ্ট, পাপ, অন্যায় ব্যথা, বেদনা। এমনই আশা নিয়ে বিশ্বকর্মা পূজার, পূণ্য পার্বণে সবাইকে জানাই শুভেচ্ছা। শুভ বিশ্বকর্মা পূজা।
বিশ্বকর্মা পূজা ফটো
কর্ম দিয়ে মানুষকে রেখেছো দুধে ভাতে, তোমার আশীর্বাদে সাইকেল, বাইক, ফোর হুইলারে সফরসঙ্গী হয় দিনে রাতে।
বিশ্বকর্মা পূজা নিয়ে আসুক আনন্দ আর সুখ,
মুছে যাক সব বিষন্নতা দূর হয়ে যাক দুখ।
শুভ বিশ্বকর্মা পূজা।
শুভ বিশ্বকর্মা পূজা ছবি ডাউনলোড

বিশ্বকর্মা ঠাকুরের ফটো

ঈশ্বরের আশীর্বাদ থাকুক সকলের উপর,
সুস্থ থাকুক সকল মানুষ, আনন্দ আসুক সবার ঘরে। ভালোবাসায় ভরে উঠুক সকলের জীবন, 
শুভ বিশ্বকর্মা পূজার প্রীতি শুভেচ্ছা ও অভিনন্দন।
বিশ্বকর্মা পুজোর এই পবিত্র দিনে সুখে থাকুক সবাই, এসো সবাই মনের দরজা খুলে, আনন্দে, ভালোবাসায় আজকের দিনটি কাটাই। শুভ বিশ্বকর্মা পুজো।
শুভ বিশ্বকর্মা পূজার ক্যাপশন
এই পবিত্র দিনে আপনার এবং আপনার পরিবারের, সকলের জন্য রইল বিশ্বকর্মা পূজার শুভেচ্ছা সহ, অনেক অনেক ভালোবাসা এবং শুভকামনা শুভ বিশ্বকর্মা পূজা।
বিশ্বকর্মা পূজার এই পবিত্র দিনেতে সুখে থাকুক সবাই, সবাই এসো মনের দরজা খুলে আনন্দ এবং ভালোবাসার সাথে, আজকের এই দিনটি কাটাই। শুভ বিশ্বকর্মা পূজা।
বিশ্বকর্মা পূজার শুভেচ্ছা বার্তা

শুভ বিশ্বকর্মা পূজা ছবি

তিনি যেমন নিজের হাতে বিশ্ব ব্রহ্মাণ্ড কে তৈরি করেছেন, তেমনি সর্বদা আপনার মাথার উপরে থাকুক সুখ ও সমৃদ্ধি, তার সাথে থাকুক বিশ্বকর্মার আশীর্বাদ, আপনার সমস্ত চাওয়া পাওয়া পূর্ণ হোক। শুভ বিশ্বকর্মা পূজা।
বিশ্বকর্মার আশীর্বাদে তোমার জীবন,
সাফল্য ও ধন সমৃদ্ধিতে ভরে উঠুক, আনন্দে ভরে উঠুক। শুভ বিশ্বকর্মা পূজা।
শুভ বিশ্বকর্মা পূজা
যে জন করে তোমার অর্চনা, পূরণ হয় তাঁর কর্ম চেতনা। শেষ ভাদরে তুমি পুজিত ধরায়, মনে মনে সবাই তোমার প্রণাম জানাই। শুভ বিশ্বকর্মা পুজো! 
বিশ্বকর্মা পূজার মতই আনন্দময় হোক প্রতিটি দিন, সুন্দর হোক তোমার জীবন, পূরণ হোক মনের সমস্ত চাওয়া পাওয়া। শুভ বিশ্বকর্মা পূজা।
শুভ বিশ্বকর্মা পূজা ছবি

বিশ্বকর্মা ফটো

বিশ্বকর্মা পুজোর শুভ মুহূর্তে সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। কামনা করি বাবা বিশ্বকর্মার আশীর্বাদে তোমার সারা জীবন আনন্দে ভরে উঠুক।
বিশ্বকর্মা পুজোর শুভ দিন উপলক্ষে সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা। প্রভু সকলকে সমৃদ্ধি দান করুক। 
শুভ বিশ্বকর্মা পূজা স্ট্যাটাস
স্বপ্নগুলো সত্যি হোক, সকল আশা পূরণ হোক, দুঃখগুলো দূরে গিয়ে ভরে উঠুক সুখ। রইল বিশ্বকর্মা পুজোর শুভেচ্ছা।
বাবা বিশ্বকর্মার আশীর্বাদে আপনার মনের সকল বাসনা পূরণ হোক। 
বিশ্বকর্মা পুজোর শুভেচ্ছা! 

বিশ্বকর্মা পূজা ভাদ্র সংক্রান্তিতে অনুষ্ঠিত হয়। অন্যান্য দেব-দেবীর মতোই মূর্তি গড়ে অথবা ঘটে-পটে বিশ্বকর্মার পূজা করা হয়। এই সময় বিভিন্ন কলকারখানার শ্রমিকেরা মহা আড়ম্বরে বিশ্বকর্মার পূজা করে থাকেন।

সূতার-মিস্ত্রিদের মধ্যে এঁর পূজার প্রচলন সর্বাধিক এছাড়াও স্বর্ণকার, কর্মকার, দারুশিল্প, স্থাপত্যশিল্প, মৃৎশিল্প প্রভৃতি শিল্পকর্মে নিযুক্ত ব্যক্তিগণও নিজ নিজ কর্মে দক্ষতা অর্জনের জন্য বিশ্বকর্মার পূজা করে থাকেন।

বিশ্বকর্মা শুধু শ্রমিকের নয়, কৃষকদেরও উপাস্য দেবতা। ভাদ্র মাসের শেষের দিকে কৃষি কর্মের পূর্ণতা হয় এবং তখন কৃষকেরা ফসলের জন্য প্রতিক্ষা করেন। তাই সেই কর্ম ক্ষান্তিতে অর্থাৎ ভাদ্র মাসের সংক্রান্তিতে তাঁকে পূজা করে কৃষকেরা কৃতজ্ঞতা নিবেদন করেন।

বিশ্বকর্মা ঠাকুরের ছবি, ফটো, পিকচার HD : বিশ্বকর্মা ঠাকুরের ছবি গুলো আপনার কেমন লাগলো মন্তব্য করে জানাবেন যদি ভালো লেগে থাকে তাহলে শেয়ার করতে ভুলবেন না আরও নতুন নতুন তথ্য পাওয়ার জন্যে আমাদের ওয়েবসাইট টি সাবস্ক্রাইব করতে পারেন।
WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment